আজ সোমবার, ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

না’গঞ্জের ঐতিহ্য ধরে রাখার আহবান এমপি বাবলীর

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ
আওয়ামী লীগের জন্মের সাথে সম্পৃক্ত নারায়ণগঞ্জকে ঐতিহ্যবাহী জেলা উল্লেখ করে এর ইতিবাচক ঐতিহ্য ধরে রাখার আহবান জানিয়েছেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য এড. হোসনে আরা বেগম বাবলী।
তিনি বলেছেন, নারায়ণগঞ্জ একটি ঐতিহ্যবাহী জেলা। মানুষের মনে এই জেলা সর্ম্পকে অন্য ধারণা থাকলেও এখন এই জেলার ভাবমূর্তি অনেক ভালো এবং জনগনের কাছে গ্রহনযোগ্য। আমাদের এই ইতিবাচক ঐতিহ্য ধরে রাখতে হবে। গতকাল শনিবার সকালে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে আয়োজিত নগরীর চাষাড়াস্থ রাইফেল ক্লাবে জেলা ও মহানগর কমিউনিটি পুলিশের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাংসদ বাবলী আরও বলেন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক এবং জেলা পুলিশের এলাকা না হলেও তারা উন্নয়ন এবং মানুষকে সুস্থভাবে বসবাসের জন্য অক্লান্ত পরিশ্রম করছেন।
তিনি নারায়ণগঞ্জবাসীর প্রতি আহবান জানিয়ে বলেন, এই জেলাতে বঙ্গবন্ধু অনেকবার এসেছেন। আওয়ামীলীগ প্রতিষ্ঠা হয়েছে এই নারায়ণগঞ্জে। বাংলাদেশের ইতিহাসে অনেক গুরুত্বপূর্ন ভূমিকা পালন করেছে। তাই এই ঐতিহ্য ধরে রাখার দ্বায়িত আমাদের। শুধু বাংলাদেশ নয়, সারাবিশ্বে নারায়ণগঞ্জকে উজ্জল নক্ষত্র হিসাবে প্রতিষ্ঠিত করতে আমাদের অক্লান্ত পরিশ্রম করতে হবে।
তিনি আরও বলেন, আমাদের দেশে অনেক সমস্যার মধ্যে রোহিঙ্গাও একটি বড় সমস্যা। কিন্তু আমি কিছুদিন আগে কক্সবাজার রোহিঙ্গা ক্যাপে গিয়ে দেখলাম, এ যেনো এক মিনি নারায়ণগঞ্জ। যেখানে অসহায় রোহিঙ্গাদের সাহায্য করার জন্য নারায়ণগঞ্জ থেকে অসংখ্য মানুষ ত্রান নিয়ে যাচ্ছে। অসহায় রোহিঙ্গাদের পাশে দাড়ানোর জন্য নারায়ণগঞ্জ থেকে রাজনৈতিক, সামাজিক সহ বিভিন্ন সংস্থা ত্রান নিয়ে সহযোহিতা করার জন্য গিয়েছে।
সভাপতির বক্তব্যে পুলিশ সুপার মঈনুল হক বলেন, জেলা প্রশাসক রাব্বী মিয়াকে আমি আমার আপন ভাইয়ের মতো দেখি। আমরা মনে করি না আমরা বাহির থেকে এসেছি। যতদিন নারায়ণগঞ্জে আছি ততদিন নারায়ণগঞ্জের নাগরিক হিসাবেই কাজ করবো।
তিনি নারায়ণগঞ্জবাসীকে সচেতন থাকার আহবান জানিয়ে বলেন, মায়ানমার মানুষরা নিজেদের দেশে থেকেও পরবাসী হয়ে থেকেছে, আর এখন তারা অন্যদেশে থাকছে। আমাদেরও যেনো এমন অবস্থা না হয় সেদিকে আমাদের সচেতন থাকতে হবে।
নিজ দেশে নিজ এলাকায় থেকে মাথা উচু করে যেনো বাচতে পারে তাই সকলকেই মাদক এবং জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নেওয়ার আহবান জানান।
অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমানের সঞ্চলনায় মুখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আলী মিয়া। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রাব্বী মিয়া। আরও উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক আলহাজ্ব কাউসার আহম্মেদ পলাশ, জেলা কমিউনিটি পুলিশের সভাপতি ডা. শাহনেওয়াজ চৌধুরী, মহানগর কমিউনিটি পুলিশের সভাপতি শাহ নিজাম,ফতুল্লা থানা আওয়ামীলীগ নেতা মুজিবুর রহমান প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ